তোমার ঐ প্রেরণার নীলচে জলে    
       আমার কাব্যের সৃষ্টি,
তোমার ঐ নয়নে  নয়ন মেলে  
        সঠিক হয়েছে দৃষ্টি।


তোমার হাতের উপর হাত রেখে
      খুলেছে প্রেমের কপাট,
আলতো স্পর্শে বসেছে যেন সুখে  
       বুকেতে চাঁদের হাট।


রঙিন এ বসন্তে মন মাতাল করে
       তোমার প্রাণের সুর,      
মেঘ কুয়াশার ধূসর শরীর ফুঁড়ে  
     তুমি হয়ে আসা রোদ্দুর।  


তুমি ছাড়া সবই অন্ধকার লাগে
      চারিপাশে কিছুই নাই,  
দিন যাপনের টানাপোড়নে শুধুই      
    তোমাকেই পাশে চাই


              ***