এলোমেলো মাতাল হাওয়া তোমার রেশমি চুলের সাথে
     যে ভাবে প্রাণ খুলে কথা বলে, এ মনটাও ঠিক
         তোমার সাথে তেমনি কথা বলতে চায়।
             হয়তো তুমি চাও না !
      আমি একটু জোর করে ফেলি
          তবে জেনো এ জোর করবার ভেতর
              কোন গভীর চাওয়া পাওয়া নেই।
    শুধু আছে তোমায় আরো চিনতে পারার
             আরো বুঝতে পারার তৃপ্তি ...


                  ****