কিছু প্রেম আসে ভিন দেশি মেঘের মতো  
আসে হৃদয় মাটি ভেজায়
         সবুজ কিছু স্বপ্নের ফসল ফলায়
       আবার দেখতে দেখতে বহুদূরে চলে যায়...


কিছু প্রেম আসে দক্ষিণ হাওয়ার মতো
আসে শীতল স্পর্শতা দেয়  
                 ভালো লাগায় ভাসায়
            আবার তা যে উত্তুরে হাওয়া হয়ে যায়...


কিছু প্রেম আসে বর্ষা নদীর জোয়ারের মতো
আসে উন্মত্ত কামনা জাগায়
                সব নিয়মের বাঁধ ভাঙে
          আবার তা যে ভাটায় পরিবর্তিত হয়ে যায় ...


কিছু প্রেম আসে বরফ গলা ঝর্ণার মতো
আসে মধুর ধ্বনি শোনায়
              মোহিত করে মুগ্ধতায়
       আবার তা যে দিক বদলে মেশে অন্য ঠিকানায়...


কিছু প্রেম আসে পেলব রোদ্দুরের মতো
আসে সুখের উষ্ণতা দেয়
             প্রাণ সঞ্চার করে বুকের কিনারায়  
      আর তা যে শাশ্বত সঙ্গী হয়েই জীবনে থেকে যায় ...

                             ****