খুব ভালো লেগে ছিলো সেদিন
             যেদিন দেখেছিলাম তারে আমি প্রথম,  
তাইতো বুকের উপর খুব যত্ন করে  
               গুছিয়ে রেখে ছিলাম প্রিয় সে কলম।


ধীরে ধীরে অন্তর থেকে বাহিরে
              হলো যখন সে যোগাযোগের মাধ্যম,
ভাবিনি আমায় সাতরাঙা মূহূর্তের  
             উপহার দেবে উজাড় করে নানা রকম।


হাতের শিকড়ে আলতো জড়িয়ে ধরে
                জেনেছি মনে মনে তার কতো কথা,
রাত ভোর কতো প্রহর তারে নিয়ে
             কল্পনায় ডুবে লিখেছি কত না কবিতা।


হঠাৎ করে এক দুপুরে একজন এসে
            দাবি বসালো বললো 'ঐ কলমটা আমার',  
ছাড়তে চাইনি মন চাইনি প্রাণ তবুও
              সে জোর করে ছিনিয়ে নিলো অধিকার।


দিন যায় মাস যায় কাটলো কত প্রহর
              আজও দিলো না আর ফেরত কলম'টারে,  
অন্যের জেনেও রেখে দিলো নিষ্ঠুর ভাবে  
          সে নিজের বুকের উপর নিজের করে চিরতরে।  


                      ****