ওড়া ঘুড়ি আকাশের সীমানাটা মেপে নেয়
সুতো ছেঁড়া লাটাইয়ের কান্না
হাতে হাত বদলের গান ভাসে দূরে ঐ
তবু তিনি তারে যেন চান না ।
কানাকানি তারাদের হাসাহাসি জোছনায়
ছেঁড়ামেঘ উঁকি দিয়ে ডাকে সে
প্রেম-প্রেম খেলা শুধু কার সাথে নিরালায়
জানালার কাচে মুখ আভাষে
ছবি হয়ে দেখা দেয় রঙ চটা বিছানায়
প্রেম থাকে ঘামে ভেজা শরীরে  
অতল ভাবনা নিয়ে চিন্তার অছিলায়
আঁকিবুকি খেলা শুধু খেলি রে ।।

[ ১৪ /০২ /১৪ , ভ্যালেনটাইনস্‌ ডে উপলক্ষ্যে ]