ছোটবেলায় বড় হবার স্বপ্ন দেখে সবাই
বড় হয় ... হাতে ... পায়ে ... বয়সেও,
কিন্তু মন ক্রমশ ছোট হ'তে থাকে ।
ছোটবেলায় মনটা থাকে বড়,
এত বড় যে শরীরের মাপে আঁটে না
তাই ক্রমশ ঘাটতি হতে থাকে
তার আকারে প্রকারে ।
একদিন ছোট হ'তে হ'তে
কোথায় হারিয়ে যায়
খুঁজেও পাওয়া যায় না তাকে আর ।
মন বলে কোনদিন কিছু ছিল
এ কথাটা ভাবাই যেন
তখন এক বিলাসিতা ।