ক্লান্ত একলা পথে হাঁটতেই তো ভাল লাগছিলো
বৃষ্টি তোমার কি দরকার ছিল ।
ধুয়ে দিলে সব ধ্বনি, মরা না জীবন্ত লাশ বুঝছিনা তো এখনি
নাকি কষ্টের হাতছানিতে দুমড়ে পড়া খুলি গুলোর হাহাকার ধ্বনি ।
দুর থেকে তাকিয়ে  কেন এতো পথ ভ্রষ্ট করলে তুমি ?
তাকিয়ে দেখো চোখের মাঝে সহস্র জল আঁটকে রেখেছি
এই নয়ন ঝুলিতে।  
কতটা পথ হেঁটেছি তোমার পিছু ,
সরজমিনে দেখেছি আমার হৃদয়ের ক্লান্তি
স্বপ্নহাঁরা মণি কোঠায় কষ্ট নেয়া স্পর্শ কাঁতর কষ্টের
মহারাজা এই আমি ।
বিষধর সাপের বিষধর ছোবল কেন দাওনি ?
দুমড়ে পরে মরতে তো আমি চাইনি ।
কিংবা চাইনি  ব্যর্থ শূন্য কোঠায় উদ্ভাস্ত জীবন,
স্বপ্ন ছিল অনেক কিছু ,মিছে হেঁটেছি মরীচিকা তোমার পিছু
সব হারিয়ে আমি এখন ক্লান্ত আধকো ঘুমে প্রশ্ন জাগে মনে
কেন ভালবেসেছ এই তুমি ??