চার  দেয়ালের মাঝে নিয়ত কেঁদেছি,
দাঁড়িয়েছি  অগনিত অভিশাপের কারগরাই
হাটার মাঝে অর্থ খুঁজেছি
রেখেছি স্বপ্ন মনে, এই ধারায়।
যন্ত্রণার আদলে খুইয়েছি মাথা
কখনো ভাবিনি আশা সব মরীচিকা।
স্বপ্ন হরিণী মনে এঁকেছি মানচিত্র
ভাবছি কখন ধুয়ে যাবে আমার মনের সব একাকীত্ব ।
স্বপ্ন বাজের খনি ওগো রাজকন্যা রমণী
ও জানু,“আই লাভ উ” বল না প্লিজ আক্ষুনি ।