আমি কেমন যেন হয়ে গেলাম,
যেন মরিচা যুক্ত  এক পথচারী ।
আবেগ শূন্য নেশাগ্রস্থ প্রতিটি
নিউরনের মত নিথর...।
জ্বলন্ত  সিগারেটের লাল রং থেকে
ধীরে ধীরে ধূসর বর্ণ   ।
মাকড়সার জালের মতো আমার
চারিদিকে শুধু বিভীষিকার দল ।
আমার স্বপ্নগুলোকে মরীচিকার মতো
মতো উডিয়ে দিচ্ছে ।
খাপতে ধরছে চামচিকার ঐই সূচালো
রক্ত খাওয়ার পিণ্ড দারা ।
রাতে ভেবে যাই সকালে হবে আমার
AMBITION …….
হাইরে কপাল সেতো AMBITION নয়...
সকালের ফাঁকা মিশন ............।
অনেক খানি হাটার পর একটু খানি ছায়া
সেতো ছায়া নয়, পরাজয়ের ধোঁয়া !!
পড়াশুনা দূরে থাক এক্সাম  ও দেই না
ভাগ্যের জোরে বেঁছে যাই...............।
সেটা কি বিধাতার আশীর্বাদ কিনা, জানি না।
ঘুম গেলে উঠি না ...পড়তে আমি বসি না
কি আমার জন্য নেক্সট এ অপেক্ষা করছে
সেটাই আমার আর বলার অপেক্ষাই রাখে না ।