বৃষ্টির শূন্যতার কাছে ভিজেছি আমি একা
বারান্দাই দাঁড়িয়ে হল না তোমায় দেখা ।
অস্পষ্ট চোখে নীলিমা দেখি  
আজকে আমি ছাদে বসে একা ।
জানু  তুমি এলে না তাই
বিকেলটা তো আমার ভালো লাগে না ।
রাত গড়িয়ে আঁধার পড়ে,  
তোমার কোলে মাথা রেখে আমায় ঘুমাতে দেবে ??