তোমাকে আর ভালো লাগে না,
ভালোলাগে তোমার চুল, চুলের মাঝে গন্ধ! গন্ধ ছোঁয়া বাতাস, আমি বাতাসে  চুলের গন্ধ খুঁজে পাই খুব!
তোমাকে তাই ভালো লাগে না।


ভালোলাগে তোমার দুল, ঝুমকো এবং নাকের ফুল! আমি অবাক হয়ে দেখি, একি! বৃষ্টি ভেজা দিনে দুল গিয়েছে ভিজে তার রুপ নিয়েছি চিনে!
নিশ্বাসে বুঝি তাই ফুলের গন্ধ আসে! আমি নাকছাবিটা যত্নে দেখি খুব।
তোমাকে তাই ভালো লাগে না।


ভালোলাগে তোমার শাড়ি, এবং শাড়ির আচল! বিকেল হাওয়া শরৎএর দিন, কাশফুলের মেলায় আঁচল তোমার হাওয়াতে দোলে খুব! কাশফুলের গন্ধ মেখে চুপ! তোমার আঁচল জুড়ে স্বপ্ন রঙিন আকাশ!
তোমাকে তাই ভালো লাগে না।


ভালোলাগে তোমার স্বর! মিষ্টি সুরে কোকিল উড়ে বসন্তের গান বুকে! কণ্ঠে তোমার বসন্তরাগ, আমার হৃদয় থাকে সুখে! তোমার সুরে অনেক মায়া!
তোমাকে তাই ভালো লাগে না।


ভালো লাগে তোমার চোখ, চোখের বুকের তারা! চোখেই তোমার অজস্র স্বর, চোখের মাঝে অবাক জলে ভরা! চোখেই তোমার আকাশ দিয়েছে ডুব আমি তাই আকাশ খুঁজে নিশ্চুপ! চোখের মাঝে হারানো সকল কথা!
তোমাকে তাই ভালো লাগে না।


ভালো লাগে তোমার হাত, হাতের দোলানো চুড়ি! এই চুড়ির মায়ায় আমি বিশ্ব খুঁজে নিঃস্ব হতেও পারি! তোমার চুড়ির মাঝেই শ্রাবণ করে খেলা!
তোমাকে তাই ভালো লাগে না।


ভালো লাগে তোমার নুপুর কিংবা পায়েল! ঝমঝম তার মিষ্টি সুরে করতে পারে ঘায়েল, এবুক হতেও পারে সমুদ্র! শব্দ সুরে আসতে পারে ঢেউ! আমায় ভালো বাসতে পারে সেও!
তোমাকে তাই ভালো লাগে না।


ভালো লাগে তোমার কপাল, কপালে দেয়া টিপ! লাল কিংবা কালো, টিপের মায়ায় মায়াবী তুমি। টিপ দিয়ে ঈশ্বরী হতেই পারো! টিপ ছাড়া ঐ কাপাল নিয়ে তুমি আঁকিও নিও আমার ঠোঁটের চুমি!
তোমাকে তাই ভালো লাগে না।


ভালো লাগে তোমার মন! শরীর ছুঁয়ে কি হবে বলো?
যদি মন দিয়েই করো আপন! তাই তোমার মন ভালোলাগে খুব!
ভালো লাগে না তোমায়,
তবুও আমি তোমার এই সকল কিছুর জন্য তোমাকেই চাই!