১.
তুমিই সুখ,
কুয়াশা তাড়ানোর-
সূর্যময়ূখ।


২.
শীতের সনে,
জমে প্রেমের গল্প-
চাদরে মনে!


৩.
শীতের বেলা,
বৃষ্টি এসে বাড়ায়-
বিরহ খেলা!


৪.
হিমার্দ্র রাত,
তুমিহীনা সময়-
মন্দ বরাত।


৫.
মন উনুনেঃ
খেজুর রস জ্বলে-
প্রেমের খুনে!