দুঃস্বপ্নের ভীম শিহরণে সহসা ভাঙিল নিদ
কাঁপিয়া কাঁপিয়া দাপিয়া উঠিল প্রাণখানা স্ফীত ।


দাপিয়া চলিছে বিশ্ব জুড়িয়া তাগুতের দলবল
ফাঁপিয়া হাঁকিয়া হুংকারে মাতে প্রহরণী অঞ্চল ।


আঁধার নামায়ে গুপ্তে বাজায় ধ্বংস নিনাদ বীণ,
সুপ্তিয়া রাখি মুসলিম প্রাণ করিছে শক্তিহীন?


মাথা গুলো সব গুজায়ে দিয়াছে তাগুতের পদতলে,
মুসলিম নামী মুরতাদ সবে মিলিয়াছে দলে দলে


ছলে বলে তারা পংগু করিতে চাহিতেছে ইসলাম,
ইসলাম নাম মুছিয়া ফেলিবে মাতায়েছে সংগ্রাম


নাস্তিক সবে খুব কলরবে চিল্লায় ভবে আজ,
জাগিছে মানব, কাঁপিছে ধরণী মুসলিম ধরা মাঝ।


তুই কেরে শালা! আগ নিয়ে খেলা মাতাস অগ্নিকুণ্ডে?
ছুটে পালা ভাগ ! ছঁুড়ে ফেলে আগ, করিবে গ্রাস প্রচণ্ডে ।


পালাবিরে কই? লুকাবি কী তুই খুলিয়া দে তোর সব দ্বার ।
চাহিয়া দেখুক মুসলিম সবে, জাগিয়া ছাড়ুক হুংকার ,
ভাগিয়া রে তুই হাবিয়া দোজখে পড়িয়া রে হ ছারখার, মুসলিম সবে জাগিয়া উঠিবে নাম প্রাণে এক আল্লাহর।


এদেশের বুকে ইসলাম রবি নেভাতে চাইবি যত
প্রলয়ের লয়ে দুর্বার হয়ে উজলি উঠিবে তত।