কবিতা আমার বুকের ভেতর
      অ  আ  ক  খ  লেখা,
কবিতা আমার দিনরাএি
       শয়নে স্বপনে দেখা ।
কবিতা আমার সকাল বেলার
       সদ্য ফোটা ফুল,
কবিতা আমায় স্বপ্ন দেখায়
       স্বপ্ন ভাঙার ভুল ।
কিশোর বেলায় ভীরু ভীরু প্রেম
        প্রেমের কবিতা গড়ে,
অরূপ নেশায় স্বপ্ন জাগায়
        অলীক সুখের তরে ।
কবিতা আমার পেটের ক্ষুধা
       ধিকি ধিকি করে ব্জলে,
স্বপ্ন গড়া,স্বপ্ন ভাঙা
        সে তো কবিতারই ছলে ।
কবিতা আমার নষ্ট প্রেম
         অব্যক্ত ভাষার ব্যথা,
কবিতা আমার তোমার মনের
       সুখদুঃখের কথা ।