যখন আমি থাকবো নাকো
     এই ধরাতলে,
আমার লেখা পড়বে মনে
    ভিজবে অশ্রুজলে ।
কবি আমি নইকো মোটে
    সখের কবি বটে,
সময়টময় পেলে একটু
     কাব্য করি বোসে ।
কর্মহীন বেকার আমি
   তাইতো লিখে যাই,
কি যে লিখি ছাইপাশ
    ভেবে না পাই ।
দুকলম লিখলে কি
  কবি হওয়া যায় ?
প্রশ্নটা করি বটে
   উত্তর না পায় ।
জীবনের বহু কথা
   লিখতে যে চায়,
পারো যদি রেখো
  ধরে স্মৃতির পাতায় ।
কষ্ট তুমি পেও না যেন
   ওগো প্রিয়তমা,
সখের কবি হবে
  এই করো কামনা ।।


(প্রিয়জনদের উদ্দেশ্যে আজকের লেখা)