১।  ভবের হাটে হরেক মজা
     খেলার ছলে কেউবা রাজা
     তুমি এখন শুধুই প্রজা
     চোখটি কেবল রাখো সোজা ।


২। দেবতা সাধিতে মন্দিরে যাই
        মসজিদে সাধি আল্লা,
     যাকে নিয়ে আমি হৃদয়ে রাখি
         সে কি আজ শুধু খেলনা ।


৩। রাতের ঘুমকে বলি শোন
        তুমি দূরে যাও,
     মনের দরজা আগল করে
         মনকে ছুঁয়ে নাও ।