কিছুই বুঝে উঠতে পারিনি-
কৌতূহলের ভাষা ভেঙে ভেঙে যায়,
এক নীরবতা আরও এক নীরবতার কাছে
পাশ ফিরে থাকে ।


দিনরাত একাকার করে ফেলি-
উদ্ভ্রান্তের মতো খুঁজে ফিরি মনমন্দিরের
এক গলি থেকে অপর গলি ।
সন্ধ্য।র আঁধারে যাকে মনে পড়ে
ভোরের অসহ্য কুয়াশা ঢেকে দেয় তাকে
কবে পাবো ?


এই কথা ভাবতে ভাবতে
সূর্যোদয় দেখি ।।