সত্যই আমি ভালো নেই,
আমার খাপছাড়া আসা যাওয়াই
জানিয়ে দেয় আমি ভালো নেই ।


হৃদয়ের গহীনে এক করুণ বেদনা,
মনকে করে সদাই আনমোনা ।
সৃষ্টি-কৃষ্টি সবই আজ অন্ধকারে,
এক তীব্র যন্ত্রণা শুধুই বুকের পরে ।
ব্যাক্তিসত্তা আজ বিপন্ন-
না বলা অবক্ত্য ভাষা অবশ করে
দিতে চায় চেতনাকে-
    আমি ভালো নেই ।

আমার আমিত্বের সঙ্গে বোঝাপড়া শেষ-
চারপাশের ঘৃণ্য চক্রান্তের বেড়াজালে
আবদ্ধ পরাজিত এক সৈনিক-
                       ভালো নেই ।


শীর্ণ জীর্ণ দেহে প্রতিনিয়ত লড়াই
মন ও মননের বৈষ্যমের সমীকরণে-
ক্লান্ত-শ্রান্ত মন ভেঙে চৌচির প্রতিক্ষণে-
  সেই সুর বাজে একই তানে-
           আমি ভালো নেই ।।


(জীবনের যাত্রাপথে এক অসহনীয় চরম দুঃসময়ের
মুখোমুখি,ফলে কাব্যভাবনা,আসরে অনিয়মিত আসা
ও কবিতা পড়া থেকে অনিচ্ছাকৃত দূরে সরে থাকার
জন্য মার্জনা করবেন ।)