সমস্ত দুঃখের ক্ষয়,এলো শুভদিন
নামহীন এক চিঠি ।
স্বীকৃতি সে লিখে নিলো প্রাণে মনে
অঙ্গের অঙ্গনে ।
ছড়ালো উজাড় করে স্বিগ্ধতম তৃপ্তির নিঃশ্বাসে
বকুলের বর্ণে গন্ধে সুরভিত আকাশ বাতাস
রিক্ত হৃদয়ের স্বরে-
ঝরে সুর ভাঙা কন্ঠ স্বরে ।
পরিপূ্র্ণ জয় হবে তার স্বপ্নের সুনীল আঁধার ।
প্রার্থিতার প্রেমপত্রে প্রেমিকের হবে জয় ।।


রচনাকাল:-০৪।০৯।১৯৭৪