যখন তোমার শাড়ির আঁচল উড়বে
পতপত করে পতাকার মত হাওয়ায়,
ঝর্ণার মতো ঝরঝর করে ঝরবে
শ্রান্তির জল গড়িয়ে গড়িয়ে বন্ধুর পথে,
খোয়ায় অসম্ভব কি-
হয়তো সেদিন একটা কবিতা শুরু করতেও পারিতো ।


তারপর মেটে দাওয়ায় বসে যখন তুমি পান সাজবে,
তোমার মুগ্ধ মুখে রামধনুকের রঙ
ঢলা সন্ধ্যার মোহিনী অল্প অল্প করে ফুটে উঠবে
অবিশ্বাস কি-
হয়তো সেদিন অপূর্ব এক কবিতা দিতেও পারিতো ।।