একটি গান--------


নতুন সূর্য আমি
  দেখব কিনা জানি না,
ভালবাসতো যারা কাছে ডাকবে
   কিনা জানি না...


এই দৃষ্টি যদি চলে যায়,
   কে পথ দেখাবে আমায়,
সবই যদি নিলে তুমি
   আমায় কেন নিলে না......
নতুন সূর্য............


আপন জন ছিল যারা
  সবাই গেছে গো সরে,
দূরের যারা কাছে এসে
   নিল আপন করে ।


এই রাত আমার শেষ রাত
   সকাল হবে না আর,
জীবন তরী বাইতে হবে
    শেষ কোথায় জানি না ।।


তাল-কাহারবা, সুর আমি দিয়েছি ।