অকাল বর্ষণ-
ঝর ঝর ধারায় ঝরেই চলেছে,
রাতভর বৃষ্টি-নাকি অনাসৃষ্টি !


সংশয়,দোলাচলে মন ভারাক্রান্ত-
মুঠোফোন বেজে উঠলো,
ভেসে এল চেনা সুর,
অনুষ্ঠানটা হবে তো ?
আলমোড়া ভেঙে সম্বিত ফিরে পেলাম-
হ্যাঁ ঠিকই ধরেছি-প্রশান্ত সরকার,
যাঁর ভাবনায় আজকের আয়োজন,
বড় বেশি অস্থির শোনাচ্ছে তার কন্ঠস্বর;
অভয় দিলাম-প্রকৃতি যতই বিরূপ হোক না কেন,
অনুষ্ঠান হবেই,
আমরা আমাদের কার্য্যক্রমে অবিচল থাকবো,
নির্ধারিত সময়ে বিজয়া সম্মেলনী হচ্ছে ।।