আউলা,বাউলা,পাগলা আমি;
আমি যে এক উদাস কবি !
তুই কি আমার দুঃখ হবি ?


রাতের আঁধারে মনকে ছুঁবি-
নষ্ট মনের হদিস পাবি-
সুখ-দুঃখের হিসাব নিবি-
তুই কি আমার দুঃখ হবি ?


শিশির ভেজা ভোরের ছবি,
রামধনু রঙ আকাশ ছুঁবি,
জ্যোৎস্না রাতের চাঁদকে পাবি,
তুই কি আমার দুঃখ নিবি ?