ক্ষণস্থায়ী অসুখ আমার খারাপ লাগে না,
অন্ততঃ নিত্যকার রুটিনে সাময়িক বিরতি ।
দৈনিক ফুড হ্যাবিট্ এর সামান্য পরিবর্তন,
ক্লান্তিতে ভেঙে পড়া সত্ত্বেও ঘুমোতে ...
না পারা দেহের সাময়িক বিছানা প্রাপ্তি ।
অসুস্থ শরীরকে দেখতে আসা...
বন্ধুদের সঙ্গে চুটিয়ে আড্ডা,
কিংবা কবিতা নিয়ে আলোচনা,
সর্বোপরি ললাটে স্ত্রীর দক্ষিণ হস্তের কোমল স্পর্শ,
সে এক অন্যরকম অনুভূতি ।
চিরাচরিত গতির সাময়িক বিরতি ।
সত্যিই আমার খারাপ লাগে না ।।