আমার বিশেষ সুহৃদ গত ৩০।১০।১৩  হঠাৎ ইহলোক
ত্যাগ করেছেন,তাঁর স্মরণে এই লেখা ।


মানুষটা বুঝতে পারলো না তাকে এবার চলে যেতে হবে
সবই ঠিকঠাক থাকবে,শুধু থাকবে না সে,
ব্যবহার করা জিনিস,ফাঁকা চেয়ার,বিছানা,টুকরো স্মৃতি
বলে দেবে-
একদিন সে এখানে থাকতো ।


এ সময়ে এসব হওয়ার কথা ছিল না ......
সে জীবন চেয়েছিল,জীবনকে বড় ভালবেসেছিল
তাইতো সেদিন স্ত্রী রমা,পুত্রবধূ দেবশ্রী,নাতি ও নাতনী
মান্টিকে পাঠিয়েছিল বিজয়াসম্মিলনীতে অংশ গ্রহণের জন্য ।
পুত্র,পু্ত্রবধূ,নাতি,নাতনী নিয়ে জমজমাট সংসার,
অনেক স্বপ্ন ছিল ......
তবু তাকে চলে যেতে হল,তবু !