জীবনটা ভীষণ রকম একা হয়ে গেছে ......
অসম্ভব নিস্তব্ধতা চারিদিকে দলা পাকিয়ে উঠছে ।
বোকা বাক্সের দৌলতে কিছু হাসি,ঠাট্টা,গান ......
জানালার ওপারে পথ চলতি মানুষের কোলাহল ......
আবার সেই একঘেয়েমি,নিস্তব্ধতা ।


আচ্ছা,তোমারও কি এমন হয় ?
একান্ত আপন যারা ,তারা যেন আজ বহুদূরে,
দুখী মনের খবর পাবে কি করে ?
হিসেবের খাতায় বড় গড়মিল-
জীবন-সায়াহ্নে সবই শূন্য !