আসলে আমাদের নেই
         কোনো ঠিকানাই;
এই চলমান জগতে আমরা যখন যেখানে থাকি
            সেটাই পার্থিব নিশানা ।
এই যেমন এই মুহূর্তে বারাসত স্টেশনের
  ১ নং প্লাটফর্মে ট্রেণের আনাগোনা কিংবা
জনতার স্রোত অথবা অল্পবয়সী কপোত-কপোতীর
  আলাপচারিতা -কিছুই চোখ এড়ায় না,
পরক্ষণেই আবার সেই ঠিকানার সন্ধান ......


বালিতে মুখ গুঁজে থাকি,
   ভুলতে চাই নিজের সত্য পরিচয়-
কোথায় উৎস আমার ?
   গো-মুখী কোথায় ?