আমার শততম কবিতায় আসরের প্রত্যেক কবিবন্ধুদের
জানাই হার্দিক ভালোবাসা আর মহামান্য এডমিনকে
আমার অজস্র ধন্যবাদ এমন একটা সৃষ্টিমুখী কাজে
সুযোগ দেওয়ার জন্য ।


কবি ! শোনাও তোমার কথা,
তুমি শুধু বল,আমি শুনে যাই ।
কবি,তোমার কথা,
তোমার প্রেমের ভাষা,
প্রাণের কথা,
তোমার মনের ব্যথা !
কবি তোমার কথা ।
কত নদী,গিরি,অরণ্য-
তার মনের কথা বলতে পারে কেবল তোমার জন্য ।
কত ঋতু জানায় তার প্রাণের-ই উচ্ছ্বাস,
কবি তোমার কল্পলোকে রয়েছে তার সুবাস ।
ভীষণ ভালো লাগে তখন সেই কথাটি ভেবে,
কবি ! তুমি আঁক ছবি
তোমার ভাষার তুলি দিয়ে ।
দুষ্টু সমীরণ হাতছানি দেয় প্রকৃতি প্রেমের রঙে,
কবি তুমি,স্রষ্টা তুমি,সৃষ্টি তোমার মনে ।
তোমার কাছেই পাই যে খুঁজে বেঁচে থাকার আশা,
       শুনি শুধু তোমার কাছে
সবার মনে লুকিয়ে থাকা অনন্ত জিজ্ঞাসা ।
কবি,তুমি চুপ কর না কোনো দিনও
       তুমি বলে যাও-
তোমার মধুর কথায় তুমি ঘুমিয়ে পড়া ক্লান্ত দেহে
          প্রাণের সাড়া জাগাও ।।