(মহানায়িকা চলে গেলেন,মনটা ভালো নেই,
কাব্য তেমন আসছে না )


এসেছিলো যারা চলে গেছে;
আছে যারা,তারাও যাবে চলে ।
তবু যে আসেনি আজো
তার আশাতেই কেন বসে থাকা !


মানুষের মন নিয়ে একি ছেলেখেলা ?


ভাসানে যাবে তো জানি,সবই একদিন ।
তবু যে এসেছে সবে,
কেন,তারই শ্বাসে ফোটে বুকে কাশ !
কেন,জমে চোখে,জল-
চলে গেলে কেউ !!