প্রতিটা সকাল আসে
     এক নতুন সকাল নিয়ে,
সূর্য আসে সোনালী রোদের
     সুবিমল ছটা দিতে দিতে-
রোজ ভাবি আজ বুঝি এক নতুন বার্তা,
অন্যরকম কিছু ...
কিন্তু কিছুই হয় না,সেই গতানুগতিক ...
উপরন্তু মুখে আরো দু চারটে বলিরেখা,
চোখের নীচে গর্ত,চল্লিশ পেরিয়েই চালশা ।
আবার প্রার্থনা আগামী জীবনের,
আগামী যৌবনের,এ ভাবেই বেঁচে থাকা,
আর ঠিক এভাবেই একদিন ফুরিয়ে যাবে
সব কিছু, গহীন অন্ধকারে তলিয়ে যাবে
জীবন নামক শব্দটি ।।