হে কবিবন্ধু গণ।
আমি একজন ক্ষুদে লেখক হিসেবেই  বলছি,জানি এ কবিতার আসরে অনেক বরেণ্য কবি সাহিত্যিক রয়েছেন।যারা নিয়মিত অক্লান্ত পরিশ্রমে, তাদের মহামূল্যবান কবিতা,গজল,গীতিকাব্যওপ্রবন্ধ রচনা করে, এ web site তথা,বাংলার সাহিত্যমৃত্তিকাকে  উর্বর করে চলেছেন।জানি এরাই একদিন বাংলার সাহিত্যাকাশে নজরুল,রবি,লালন প্রমুখ নক্ষত্রের ন্যায় জ্বলমল করবে। আপনাদের মাঝে আমি যাহাই উপস্থাপন করিনা কেন,অনুগ্রহ পূর্বকাল খুব মনোযোগ সহকারে পড়ে,এর মর্মে পৌছবার চেষ্টা করবেন।


আমার কবিতা লেখা শুরু হয়,যখন আমি সপ্তম শ্রেণী র  ছাত্র তখন থেকে।এর বেশ কয়েক কারনও আছে বটে।
১।২০০২ সালের ১৪ ই এপ্রিল , আমার শ্রদ্ধেয় পিতা মরহুম ফকির আব্দুস সালাম,অকালে মারা যান।দরিদ্র সংসারে অনটন শুরু হয়।ছোট ভাই, ছোট বোন ও আমার লেখাপড়ার খরচ যোগাতে শিশুশ্রমে দিন মজুরী শুরু করি। আর মনের কষ্ট কিছুটা লাগব করতে জড়িয়ে পরি লেখালেখিতে।কিন্তু নবম শ্রেনির পূর্ব  পূর্যন্ত সকল লেখাই সঠিক  সংরক্ষনের  অভাবে হারিয়ে ফেলি।


২। দারিত্রতার উৎসাহে।
,,,,
৩।শ্রেনি শিক্ষকদের উৎসাহে।

এ জগতে মা বিনে আমার তেমন কোন  আপনজন নেই। নানীকে তো দেখিই নি।দাদীও  মোর জন্মের পরেই মারা যান।


২০০৭ সালে লেখা প্রথম উপন্যাস  ""ভালবাসার শেষ পরিণিতি""।দৈন্যতার  দরুন  আজও প্রকাশের অপেক্ষায়।


২০০৫ সালে লেখা সংরক্ষিত প্রথম কবিতা  ""একুশ আমার অহংকার ""।


Bangla kobi o kobita. website টি আমার কাব্য লিখার ব্যাপক  উৎসাহ প্রদান করেছে।


সকলেই  সুস্বাস্থ্য  ও দীর্ঘায়ু  কামনায়।
আল্লাহাফেজ


মুহাম্মদ  রুহুল আমীন রৌদ্র