আমি তো নয় কোনো কবি যা
আছে তাহলো কিছু সৃতি,
সাধারণ মানুষের মাঝে আছে যা
দূটি নয়ন খুলে দেখো
আমার মাঝে ও আছে তা,
আমার লেখায় পাবে যা মনের কিছু
অনুভুতির প্রকাশ করেছি আমি তা,
কিছু হাসি কিছু কান্না কিছু পাওয়া
কিছু ছলনা প্রেম ভালোবাসা
তাওকি বোজনা করে যাই আমি
শুধু বারে বারে এমন কিছু রচনা,
আমার কোথায় পেয়োনা কেউ ব্যথা যা
লেখা আছে আমার মনে খাতায়
রেখে দিও যত্ন করে তোমাদের ঝরে
যাওয়া কিছু পাতায়....