গাও গ্রামের ছেলে আমি গাও গ্রামের ছেলে
মা বাবার আদর ভালোবাসা পাবে এই
গ্রামে এলে,আছে ঘোলা ভরা ধান আর ধিগী
ভরা জল মাছ দরতে ছুটেরে ভাই কতো জেলের দোল,
পারা পরশী থাকি মিলে কেউ করেনা ছল
সুখে দুখে সবাই আপন কেউ হয়না পর,
সরিষা ফুলে ভোমর ধুলে খেলে সারা বেলা
মাঝি ভাই পাল তুলে গান গেয়ে যায় কতো
মধুর গলা,সবুজ শেমলে চার পাশ ঘেরা
কিজে সুন্দর এই গ্রামের শেষ বিকেল বেলা,
ছোট এই গ্রামটা যেন মায়ের নিজ হাতে গড়া
মরিতে পারি যেন মা এই গ্রামে তোমার চরণ তলায়...
আমি আমার গ্রামটাকে খুব ভালবাসি তাই আমি আমার
গ্রামের নামটা দিয়ে দিলাম.
(নারায়ানগঞ্জ বন্দর মিরকুন্ধী)