কি রূপে তুমি রূপবতী
টানা টানা তোমার আখী দূটি
মেঘ কালো কেশবতী,
আলতা পায়ে হাট যদি
লজ্জায় ঢুলে পরে লজ্জাবতী,
তুমি করেছো তাদেরও
কিছু ক্ষতি তোমার সৌরবে
দূর দূরান্ত থেকে ছুটে
আসে কতনা প্রজাপতি,
পূজারীরা রূপের পূজা করে
গো তোমার আঘাতের পর
আঘাত পেল কেউ পেলনা পার,
কি রূপে তুমি রূপবতী
ভেবে দেখো শুধু একবার...?