কতনা যতনে রেখে ছিলাম
তোমারে এই বুকের পিঞ্জরে,
উদাসী তুমি উড়ো পাখি হয়ে
চলে গেলে কোন সেই দূরে,
শুধু রেখে গেলে সাত সমুদ্র
শত বর্ষার জল আমার
এই দূটি আখী জুড়ে,
মনে পরে কি তোমার অগোচরে
বলে ছিলে এই আমার হাতে
তোমার হাতটি ধরে,
আমায় ভালোবেসে কখনো
যাবেনা সরে গভীর আধারেও
থাকবে আকাশের চাদ হয়ে,
তাই আজ ভাবতে বড়ই
অবাক লাগে খুব সহজেই
বদলে গেলে যখন তুমি
ইটালির গ্রিন কার্ট পেলে...?