ওহে প্রিয়,
কেমন আছো ?
নতুন জীবন নিয়ে সুখে আছো তো ?
নাকি আজো তুমি সুখ খুঁজছো ।


জানি বদলে তুমি কষ্টে আছো,
তবুও বলি অনেক খানি বদলে গেছো,
কেন এমন বলছি চাও জানতে,
শোন তবে সেই তুমি আর এই তুমি,
আজ কত ব্যবধান...


মনে পড়ে কি সেই দিনের কথা,
আমি রাগ করলে তুমি কাঁদতে
সারা রাত অঝর ধারায়,
শেষ পর্যন্ত আমার রাগ ভাঙাতে,
আর আদরে আদরে ভরে দিতে আমায়।


আর এখন আমি রাগ করেছি জেনেও
রাগ ভাঙাওনা আমার,
জানি আজ এতে
কিছু যায় আসে না তোমার ।


ওগো মনে পড়ে কত রাত,
দুজনে কেঁদে ভাসাতাম বুক,
তুমি দূর থেকে আলতো হাতে
মুছে দিতে আমার চোখের জল
আর ফিরিয়ে দিতে হারানো সুখ ।


আর এখন,
আমি কেঁদে কেঁদে বুক ভাসায়,
এভাবে প্রতিটা রাত সকালে গড়ায়,
তবুও আসো না তুমি,
পায়না আর হাতের সেই আলতো পরশ তোমার,
তাই থামতে চায় না আর
অভিমানী জল আমার ।


মনে পড়ে প্রিয়,
প্রতি রাতে দূর থেকে,
আমার মাথায় হাত বোলাতে,
ঘুম পাড়াতে আদরে আদরে ।


এখন আমরা পাশাপাশি শুয়ে দুজন,
তবুও আমার মাথায় নেই আর তোমার হাত,
আদর দিয়ে পাড়াও না আর ঘুম আমায়,
এখন আমি একাই ঘুমায়,
হয়তো বাকি জীবন থাকব একায় ।