(উৎসর্গঃ মাসুদ)


বাংলার তরুণ কবিদের নিয়ে
          কে তুমি বসালে এই কবিতার আসর,
ছন্দে ছন্দে মহা আনন্দে
          সেথায় বেঁধেছে বাসা একঝাঁক ভ্রমর।


পুষ্পের মত সুবাস ছড়িয়ে
          এই বাগিচায় ফুটেছে কত না কবিতা।
বহু সাধনার পরিশেষে আজ
          আমাদের দেখা দিল সোনারাঙা সবিতা।


এই আসরের সকল কবিরা
        মিলে একদিন গড়বে হীরার গয়না ;
কারণ আমি যে বিশ্বাস করি-
        জীবনে কবিরা কখনও পরাজিত হয়না।


(ছ্ন্দঃ মাত্রাবৃত্ত, পূর্ণপর্ব ছয় মাত্রা, অপূর্ণ পর্ব তিন মাত্রা)