মন বেশি ভাল নেই, প্রতারিত প্রেমের স্মৃতিরা
বার বার হানা দেয় মুখোশধারী দস্যুর মত;
আমাকে নিঃস্ব বানিয়ে কেড়ে নিতে চায় সব সুখ -
বিরহী পাখির মত অসীম যন্ত্রণা বুকে চেপে
শুয়ে আছি বিছানায় উদোম বালিশে মাথা রেখে;
                     বাতায়ন খুলে চেয়ে দেখি খোলা আকাশের পানে -
অন্তহীন বিষণ্নতা নীল-সাগরে ভাসিয়ে দিয়ে
হেসে আছে নীলাকাশ আমার প্রিয়তমার মত;
রক্তবরণ সূর্যটা মিশে যাচ্ছে পশ্চিম দিগন্তে,
                   সাদা মেঘেরা লুকাচ্ছে আঁধারে নীরব অভিমানে ।