শুধু একটি কথা বলার জন্য
এই পৃথিবীতে আমি কবি হয়ে জন্মেছি ।
শুধু একটি কথা বলার জন্য
তীরবিদ্ধ সিংহের মত ক্রমাগত চিত্‍কারে
ঝালাপালা করে দিয়েছি জগতের কান ।
শুধু একটি কথা বলার জন্য
আমি শত নারীর বুকে কিং কোবরা হয়ে
দংশন করেছি সহস্র বার ।


শুধু একটি কথা বলার জন্য
আমার কণ্ঠনালি আজ অগ্নিশিখা ।
শুধু একটি কথা বলার জন্য
আমি প্রতিরাতে আকাশের বুক হতে
ছিন্ন করে ফেলি তার হৃতপিণ্ড ।
কিন্তু সেই কথাটি যে কী,
তা আমি আজো জানতে পারি নি ।