আজ তোমার আমার মাঝে
কেন এই দুর্ভেদ্য প্রাচীর?
প্রতি মধ্যরাতে আমি সশব্দে চিৎকার করে উঠি—
যাতে ঘুমন্ত ঈশ্বর পর্যন্ত জেগে ওঠে
অথচ তুমি শুনতে পাও না !
দুর্ভেদ্য প্রাচীরে আটকে যায় সেই সশব্দ চিৎকার ।


আমি ধিক্কার জানাই সেই অন্ধ বিশ্বাসকে
যে তোমার আমার ভালোবাসাকে অবৈধ বলে অস্বীকার করে !
আমি ধিক্কার জানাই আমার পূর্ব পুরুষদের গড়া সেই সভ্যতাকে
তোমার দিকে তাকিয়ে হাসলে যার মুখে কালিমা লেপন হয় !
আমি ধিক্কার জানাই সেই সমাজকে
তোমার আমার মাঝে যে দাঁড় করালো এই দুর্ভেদ্য প্রাচীর !


চলো সবে, হাতে হাত রেখে আঘাতে আঘাতে ভেঙে ফেলি
অন্ধতার সভ্যতার সমাজের এই শৃঙ্খল-প্রাচীর—
যার বক্র চক্ষু দ্বারা প্রত্যহ ধর্ষিত হচ্ছে
তোমার আমার হৃদয়ের দাবি !