ক্ষুধার্ত নেকড়ের মত মাংসাশী দাঁত দিয়ে
ভালোবাসা ছিন্নভিন্ন করেছে আমাকে;
কখনো বা বিষাক্ত সর্পের মত
দংশনে দংশনে বিবর্ণ করে দিয়েছে রক্ত -
তবুও আমি ভালোবাসতে চাই !


কেবল ভালোবাসার জন্য
জীবন আমার দুঃস্বপ্নের চোরাবালি,
হৃদয়ে নিঃসঙ্গতার তপ্ত মরু,
দু'চোখে দুঃসহ দুঃস্মৃতির অবিরাম বৃষ্টি -
তবুও আমি ভালোবাসতে চাই !


আমি জানি না, ভালোবাসার কাছে কেন আমি এত অসহায় !