তোমার জন্য চেয়ে রেখেছি অমা রাতের কালো
তোমার জন্য ধার এনেছি জোনাকির আলো।
তো্মার জন্য ধার এনেছি বাতাস স্নিগ্ধ
তাতে আমি ভরিয়ে দেব চাঁপা ফুলের গন্ধ।
তো্মার জন্য তারা'দের ও সে'দিন দিলাম ছুটি
তোমার রূপেই ভরব সে'দিন আমার নয়ন দুটি।
গালিচা হয়ে সবুজ ঘাসও হাজির হবে কাজে
মাথার উপর মুক্ত আকাশ, আমরা দু'জন নিচে।
সাগর ঢেউয়ের সাথে ঝিনুক, দিয়ে গেছে মো্রে
নিজের হাতে মালা গেঁথে পরিয়ে দেব বলে।
কোকিল ও মো্রে কয়ে গেছে করবে সে'দিন গান
প্রকৃ্তি নিজেই এগিয়ে এসে করবে আহবান।
সব কিছু গ্রহন করে, আমায় কর ধন্য
এত কিছু সবই, শুধু তো্মারি জন্য।