আকাশের পথে সীমারেখা নেই, সীমাহীন স্বাধীনতা
যেখানে চিত্ত অনুভবহীন দাগহীন সাদা পাতা।
এই সত্তার বিচরণ ভূমি সেই অসীমের মাঝে,
যেখানে নিয়ত প্রনবের ধ্বনি বাজে-
পরমানন্দে সেথা বাস করি,  এলোমেলো ঘুরে ফিরি
কি দেবে আমায় পৃথিবীর মায়া নদী পর্বত গিরি।
ও মায়ার জাল শুধু যে কাঁদায়
সাধ করে সেথা কে বা যেতে চায়
বাকি সত্তাও যেন চলে যায় অনুকনা হয়ে পড়ি,
সব পারাবার পারাপার হয়ে অনন্তে দিই পারি ।