জানিনা ঠিক কতবার, হয়ত সহস্রবার-
তোমাকে একটাই কথা বলতে গিয়ে আমি থেমে গিয়েছি।
প্রতিবার থেমে গিয়েই একটি হাসি হেসেছি।
ঠিক কি কারণে জানিনা,
আমি তোমাকে সেকথা বলতে পারিনি, পারছিনা,পারবো না।


মনে নেই ঠিক কতবার, হয়ত সহস্রবার-
তোমার কনিষ্ঠা'টি ছুঁতে গিয়ে আমার হাতটি গুটিয়ে নিয়েছি।
আমার তর্জনীর সাথে তোমার কনিষ্ঠা'র মিলন কখনোই হয়নি।
ঠিক কোন ভয়ে জানিনা,
আমি তোমায় স্পর্শ করতে পারিনি,পারছিনা, পারবো না।


জানিনা ঠিক কতবার, হয়ত সহস্রবার-
সুখের হাসির অভিনেতা হয়ে আমি কষ্টটা ঢেকে দিয়েছি।
এই ভেবে যে, হয়ত হাসির আড়ালেই আমি কষ্টকে ভুলে যাব।
কিন্তু কোন ভুলে ঠিক জানিনা,
কষ্টগুলো আমি ভুলতে পারিনি, পারছিনা, পারবো না।