হালকা আলোর আভা তখন
পূব আকাশের শেষে ;
স্নিগ্ধ শীতল ভোরাই হাওয়া
লাগলো প্রাণে এসে ।


ক্রমে যখন সকাল হলো –
ব্যস্ত দিনের শুরু ;
তোমায় দেখে বুকটা আমার
করলো দুরু-দুরু ।


ভরা দুপুর, বাজিয়ে নূপুর
গা পোড়ানো রোদে ;
তাকিয়ে ছিলেম পথের পানে ,
দাঁড়িয়ে চিলের ছাদে ।


ঢলে পড়া বিকেল বেলা
সোনালী রোদ মেখে ;
পাশাপাশি হেঁটে ছিলেম ,
একটু তফাৎ রেখে ।


উঠলো জ্বলে সাঁঝের বাতি ,
সন্ধ্যা এলো নেমে ;
পড়লো হাতে, হাতের ছোঁয়া ,
সময় গেলো থেমে ।


গভীর রাতে, সবাই যখন
অঘোর ঘুমের দেশে ;
মনের কাছে এসেছিলে
আমায় ভালোবেসে ।


দিলে যে সুর নূতন করে
আমার জীবন গানে ;
মোদের প্রেমের দু-চার কথা
থাকুক আমার প্রাণে ।।