ইচ্ছে আমার ধরা হয়ে
     ধরাটাকে ধারন করার ;
খুশী হয়ে সবার মাঝে,
     চারিদিকে ছড়িয়ে পড়ার ।


ইচ্ছে আমার রামধনুকে
     সাতশো রঙে রাঙিয়ে তোলার ;
বিশ্ব ভূবন ঘুরবো এমন ,
     ঈর্ষা হবে নাগোরদোলার ।


ভাসবো যখন ওই উপরে ,
     মাথা তুলে দেখবে আকাশ ;
বইবো যবে সুমুখ পানে ,
     পিছু নেবে পাগল বাতাস ।


সাগর জলও তল পাবে না ,
     ডুববো যখন অতল তলে ;
চাঁদের মাও বলবে ডেকে –
     টুক দিয়ে যা চাঁদ-কপালে ।


ঝরবো আমি অঝোর ধারায় ,
     মেঘ গুলোকে ভিজিয়ে দিয়ে ;
সূ্র্যটাকে ভরবো আলোয় ,
     আমার বুকের আলো নিয়ে ।


মিটি-মিটি জ্বলবে কেমন ,
     আমার কাছে শিখবে তারা ;
আসবে সময় দ্বারে যখন ,
     বলবো তাকে একটু দাঁড়া ।।