কি হবে তার খোঁজ করে !? –
বিষ মেশানো বাতাবরণই প্রমান করে তার অবলুপ্তিকে ।
ফুটপাতের ক্ষুধার্ত শিশুটা কেঁদে চলেছে একটুকরো রুটির আশায় ।
সিংহাসনে অনড় ক্ষমতালোভী মানুষগুলো ।
মুখোশের নাগাল পেতে যে মইটা লাগবে, তাতেও ধরেছে ঘুন ।


কি হবে তাকে খুঁজে !? –
ওপর তলার মানুষগুলোর কাছেই এখন তার বসবাস ।
“অ”-এ অমানুষ দিয়ে লেখা হয়েছে নতুন বর্ণপরিচয় ।
বাঁচার জন্য মানুষের গায়ে আজ গন্ডারের চামড়া ।
মনের ঘরেতে হয়েছে প্রেমের অপমৃত্যু ।


তাই, তার চেয়ে বরং বেড়ালের গলায় ঘণ্টা বাঁধার কাজটা তুমিই করো ।