ইচ্ছে আমার অতল সাগর ,
    ইচ্ছে আমার উদার আকাশ ;
ইচ্ছে আমার ভরা আলো ,
    ইচ্ছে আমার পাগল বাতাস ।


ইচ্ছে আমার ভোরের বেলা
    শিউলী হয়ে ঝরে পড়ি ;
তুলসী তলা সাঁঝের বেলা
    প্রদীপ হয়ে আলো করি ।


ইচ্ছে আমার ভরদুপুরে
    স্বপ্ন নিয়ে ফেরি করি ;
নিশি বেলায় শশীটাকে
    আঁধার হয়ে জড়িয়ে ধরি ।


ইচ্ছে আমার পরাগ রঙিন ,
    ইচ্ছে আমার সকাল দেখার ;
ইচ্ছে আমার মাঝ বিকেলে
    তোমায় নিয়ে কাব্য লেখার ।।



**************
কৃতজ্ঞতা স্বীকার : বন্ধু
**************