ভালোবাসা, - ভালোবাসা, -


একরাশ নিরাশাকে
আশা করে ভালোবাসা ,


ক্ষণিকের ভালোলাগা –
তারই নাম ভালোবাসা !


শরীরের হাতছানি
সংযম ছেঁড়ে টানি ।


একে বলে ভালোবাসা !
ভালোবাসা, - ভালোবাসা, -


দুচোখের চোখাচোখি ,
বিনিময় মৃদু হাসি ;
মুখ বলে ভালোবাসি ,
ভালোবাসি, - ভালোবাসি, -


সিনেমার নীল আলো ,
পার্কের কোন্ ভালো ;
হোটেলের কেবিনেতে
দাপাদাপি আরো ভালো ।


এরই নাম ভালোবাসা !
ভালোবাসা, - ভালোবাসা, -


ছায় ঘেরা পথ বেয়ে
কিছুকাল পথ চলা ;
সমাজকে দূরে ঠেলে
ফিস্ ফাস্ কথা বলা ।


আবেগের চরমেতে
মিলেমিশে এক হওয়া ;
একটা আইস্ক্রিম
ভাগাভাগি করে খাওয়া ।


রাত জেগে
চিঠি লেখা ;
লুকিয়ে পালিয়ে গিয়ে
দুজনার হয় দেখা ।


টুকরো টুকরো রাগ ,
থুড়ি-থুড়ি, অনুরাগ ।


নাম তারই ভালোবাসা !
ভালোবাসা, - ভালোবাসা, -


এরপর একরাশ –
অভিযোগ, - অনুযোগ, -
কেটে যায় মোহ সব ,
দূর হয় প্রেমরোগ ।


নীবিড়ের চরমেতে
কত চেনা মুখখানা ;
আজ সেটা অচেনা যে ,
নাজানি সে কার মানা ।


নতুন আলোর খোঁজে
ভালোবাসা চোখ বোজে ,
     পড়ে রয় অতীতের স্মৃতি –
হৃদয়ে এক কোনে
আবার জন্ম নেয় –
     নব সাজে নব প্রেম-বীথি ।।