.      তুমি যদি বৃষ্টি হয়ে আসো ,
        বৃষ্টি ধারায় তৈরী  হবে নদী ;
      নদীর স্রোতে আমি ভেসে ভেসে ,
তোমায় নিয়ে পৌঁছে যাবো মরুভূমির দেশে ।


         তুমি যদি প্রভাত আলো হও ,
        সেই আলোতে শুরু নূতন দিন ;
       নূতন দিনের নূতন আলোর সাথে ,
তোমায় নিয়ে চলবো আমি আমার জীবন পথে ।


           তুমি যদি বাতাস হয়ে বও ,
        সেই বাতাসে লাগবে মনে দোলা ;
      মনের দোলায় জাগবো আবার আমি ,
তোমায় নিয়ে গড়বো তুলে মোদের প্রেমের ভূমি ।